ইসলামিক ফাউন্ডেশনএ লোকবল নিয়োগ

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন তাদের নিজস্ব ওয়েবসাইটএ ৫৮৬টি পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কারা, কীভাবে এবং কোন কোন পদে আবেদন করবেন তার বিস্তারিত জেনে নিই চলুন_

পদ : ৫৮৬টি পদে লোকবল নিয়োগ দেবে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। পদগুলো হচ্ছে সহকারী পরিচালক পদে ৯ জন, ফিল্ড অফিসার পদে ৫১ জন, ফিল্ড সুপারভাইজার পদে ৪২৭ জন, মাস্টার ট্রেইনার পদে ৬৩ জন, উচ্চমান সহকারী পদে একজন, হিসাবরক্ষক পদে ২ জন, কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী পদে ৪ জন, স্টোরকিপার পদে একজন, ডাটা এন্ট্রি অপারেটর পদে একজন, ক্যাশিয়ার কাম হিসাব সহকারী পদে একজন, আর অ্যান্ড ডি ক্লার্ক পদে একজন, ড্রাইভার পদে ৬ জন, অফিস সহায়ক পদে ৭ জন, ক্লিনার পদে একজন ও সিকিউরিটি গার্ড পদে ২ জনকে নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা : সহকারী পরিচালক, ফিল্ড অফিসার, ফিল্ড সুপারভাইজার, মাস্টার ট্রেইনার, উচ্চমান সহকারী ও হিসাবরক্ষক পদের জন্য আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি মাদ্রাসা ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। স্টোরকিপার, ডাটা এন্ট্রি অপারেটর, ক্যাশিয়ার কাম হিসাব সহকারী ও আর অ্যান্ড ডি ক্লার্ক পদের জন্যও তিন বছরের ডিগ্রি ও সমমানের মাদ্রাসার সার্টিফিকেট থাকতে হবে। অন্যদের ক্ষেত্রে অষ্টম শ্রেণী এবং অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া : আবেদনকারীকে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে কম্পিউটারে কম্পোজ করে স্বাক্ষরসহ আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সফট কপি ইউনিকোডে পূরণ করে কুরিয়ার সার্ভিস কিংবা সরাসরি পাঠাতে হবে। নিয়োগ সংক্রান্ত সব তথ্য ফাউন্ডেশনটির ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আবেদনপত্র প্রকল্প পরিচালক, ইসলামিক ফাউন্ডেশন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ঠিকানায় পেঁৗছাতে হবে।
আবেদনের শেষ তারিখ : আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। শুধু ইসলাম ধর্মের অনুসারী প্রার্থীরা আবেদন করতে পারবেন আগামী ২৯ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত। অনলাইন এবং সরাসরি যে কোনোভাবে আবেদন করতে পারেন এই তারিখের মধ্যে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর